ইতালিও,মিউটেশন ভাইরাসের জন্য অস্ট্রিয়ার সীমান্তে কঠোর নিয়ন্ত্রণ আরোপ

অস্ট্রিয়ার সাথে ইতালির সরাসরি রেল যোগাযোগ স্থগিত   

ইউরোপ ডেস্কঃ জার্মানির মত ইতালিও অস্ট্রিয়ার সীমান্তে কঠোর নিয়ন্ত্রণের ঘোষণা দিয়েছে। ইতালির স্বাস্থ্যমন্ত্রী রবার্তো স্পেরানজার এক টুইট বার্তায় বলেন,আজ রবিবার থেকেই এক নতুন বিধি মোতাবেক অস্ট্রিয়া থেকে ইতালিতে আগত যাত্রীদের করোনার পরীক্ষা ও কোয়ারান্টাইন করতে হবে। তিনি আরও জানান পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই নতুন অধ্যাদেশ আগামী ৫ ই মার্চ পর্যন্ত কার্যকর থাকবে।

 

স্বাস্থ্যমন্ত্রী তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসের মাধ্যমে জানান,”মহামারীর বিরুদ্ধে আমাদের লড়াই অব্যাহত রয়েছে। করোনা ভাইরাসের মিউটেশন বা পরিবর্তিত ভাইরাসের সংক্রমণের বিস্তার যাতে আমাদের দেশে না হয়, তার জন্য আমাদের যথাযথ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে। স্বাস্থ্যমন্ত্রীর ঘোষণার পর পরই ইতালির নিরাপত্তা কর্মীরা অস্ট্রিয়ার সীমান্তের বিভিন্ন চেক পয়েন্টে অবস্থান নিয়েছেন।

ইতালির সাথে অস্ট্রিয়ার সরাসরি রেল যোগাযোগ বন্ধ আছে। অস্ট্রিয়া থেকে এখন ট্রেনে ইতালি যেতে হলে,অস্ট্রিয়ার ভিয়েনা থেকে Innsbruck বা Villach যেতে হবে। সেখান থেকে লোকাল ট্রেনে ইতালির সীমান্তবর্তী শহরে যেয়ে পুন:রায় দূরপাল্লার  ট্রেন ধরতে হবে। ইতালির স্বাস্থ্যমন্ত্রী রবার্তো স্পেরানজার ইতিপূর্বে করোনার মিউটেশন ভাইরাসের জন্য ব্রাজিলিয়ানদের ইতালিতে প্রবেশ নিষিদ্ধ করেছেন। তবে কেবলমাত্র ব্রাজিল থেকে ইতালীয় নাগরিকদের দেশে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। অবশ্য শর্ত জুড়ে দেওয়া হয়েছে যে,ব্রাজিল থেকে আগত ইতালিয়ানদের বাধ্যতামূলক করোনার পরীক্ষা করাতে হবে নতুবা দুই সপ্তাহের কোয়ারান্টাইনে থাকতে হবে। ইতালি তার সকল আন্তর্জাতিক বিমানবন্দরের করোনা পরীক্ষার ব্যবস্থা করে রেখেছেন।

ইতালির সংবাদ মাধ্যমে বলা হয়েছে পূর্বে বহাল ইইউর সিদ্ধান্ত মোতাবেক অস্ট্রিয়া থেকে ইতালি প্রবেশের পূর্বে যদি কেহ করোনার নেগেটিভ সার্টিফিকেট প্রদর্শন করেন যা ৪৮ ঘন্টার মধ্যে হতে হবে,তখন সেই ব্যক্তিকে আর কোয়ারান্টাইনে থাকতে হবে না।

কবির আহমেদ /ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »