ভোলার দুই পৌরসভায় ১১ জনের প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল

ভোলা: ভোলায় দুই মেয়রসহ ১১ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। যাচাই-বাছাইয়ে শেষে বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) তাদের প্রার্থিতা বাতিল করা হয়। বাতিলকৃত প্রার্থীদের মধ্যে ভোলা পৌরসভায় দুই কাউন্সিলর প্রার্থী এবং চরফ্যাশন পৌরসভায় দুই মেয়র ও নয় কাউন্সিলর প্রার্থী রয়েছেন।

সূত্র জানায়, ভোলা পৌরসভায় ২ ও ৪ নম্বর ওয়ার্ডে দুই কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেন রির্টানিং অফিসার। হলফনামায় সঠিক তথ্য না থাকা ও ঋণ খেলাপি থাকায় তাদের প্রার্থিতা বাতিল করা হয়।

অন্যদিকে,চরফ্যাশন পৌরসভায় বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী হমায়ুন কবির ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আবু ইউসুফের মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়া এ পৌরসভার ৩, ৬, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের চারজন সাধারণ কাউন্সিলর প্রার্থী এবং সংরক্ষিত ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের তিন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়। হলফনামায় তথ্য সঠিক না থাকা সহ নানা অভিযোগে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং কর্মকর্তা আলাউদ্দিন আল মামুন এ তথ্য নিশ্চিত করে বলেন, প্রার্থীরা আগামী তিন দিনের মধ্যে জেলা প্রশাসক (ডিসি) বরাবর আপিল করতে পারবেন। ভোলা ও চরফ্যাশন এ দুই পৌরসভায় আগামী ২৮ ফেব্রুয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এর আগে ০২ ফেব্রুয়ারি ভোলা পৌরসভা থেকে চার মেয়র প্রার্থীসহ ৪৭ কাউন্সিলসহ ৫১ প্রার্থী এবং চরফ্যাশন পৌরসভায় পাঁচ মেয়রসহ ৪৮ কাউন্সিল সহ ৫৩ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করে ছিলেন।

সাব্বির আলম বাবু/ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »