শেষ মুহূর্তে জমে উঠেছে ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান পৌরসভা নির্বাচন

ভোলা: শেষ মুহূর্তে জমে উঠেছে ভোলা জেলার দৌলতখান ও বোরহানউদ্দিন পৌরসভার নির্বাচন পথে পথে গানে গানে প্রার্থীদের পক্ষে চলছে অবিরাম মাইকিং, ব্যানার আর পোস্টারে ছেয়ে গেছে শহর থেকে পাড়া, মহল্লা, অলিগলি। উন্নয়নের প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের মন জয় করতে মাঠে গণসংযোগ’র পাশাপাশি পথসভা আর উঠান বৈঠকে ব্যস্ত সময় পার করছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। প্রার্থীরা সকাল থেকে রাত পর্যন্ত ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। এলাকার উন্নয়নে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

আগামী ৩০ তারিখ এ দুটি পৌরসভার ২৩ হাজার ৩২২ জন ভোটার ১৮টি কেন্দ্রের ৭৮টি ভোট কক্ষে তাদের ভোটা প্রদান করবেন। প্রত্যেক পৌরসভায় নির্বাচনী আচারণ পর্যবেক্ষণে ৩ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করছে। জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, আসন্ন পৌরসভা নির্বাচনের চতুর্থধাপে ভোলার এ ২টি পৌরসভায় ভোট যুদ্ধে অংশ নিচ্ছেন ৫ মেয়র প্রার্থী। সাধারণ কাউন্সিলর পদে ৫৯ জন, সংরিক্ষিত মহিলা কাউন্সিলার পদে ১৩ জন। বোরহানউদ্দিন পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৭১৬ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৩৯৫ জন এবং নারী ভোটার ৫ হাজার ৩২১ জন। এখানে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগের রফিকুল ইসলাম ও বিএনপির মনিরুজ্জামান কবির এবং স্বতন্ত্র এক প্রার্থী। এছাড়া ৮টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন, সংরিক্ষিত মহিলা কাউন্সিলার পদে ৫ জন ভোট যুদ্ধে অংশ নিচ্ছে। কাউন্সিলার পদে ৭নং ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন একজন।

অপরদিকে দৌলতখান পৌরসভায় মোট ভোটার ১২ হাজার ৬০৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৭০৮ জন এবং নারী ভোটার ৫ হাজার ৮৯৮ জন। এখানে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগের জাকির হোসেন তালুকদার ও বিএনপির আনোয়ার হোসেন কাকন। এছাড়া ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলার পদে ২৮ জন, সংরিক্ষিত মহিলা কাউন্সিলার পদে ৮ জন ভোট যুদ্ধে অংশ নিচ্ছে। এ পৌরসভার ৯টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

সরিজমিনে দৌলতখান ও বোরহানউদ্দিন পৌর এলাকা বিভিন্ন প্রার্থী, সমর্থক ও ভোটারদের সাথে আলাপ করে জানা যায়, আওয়ামীলীগের প্রার্থী পৌর সভার মেয়র এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম। দিন-রাত নিজের পক্ষে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে। পথ সভা আর উঠান বৈঠকের পাশাপাশি সকাল থেকে রাত পর্যন্ত কর্মীদের নিয়ে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইছেন। বোরহানউদ্দিন পৌরসভার আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী মো: রফিকুল ইসলাম জানান, এখানে আওয়ামীলীগ বিএনপির প্রার্থী সহঅবস্থান করে প্রতিদ্বন্ধিতা করছেন। অপরদিকে বিএনপি দলীয় মেয়র প্রার্থী মোঃ মনিরুজ্জামান কবির । তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশি প্রচারণা চালাচ্ছেন বলে স্থানীয়রা জানান।

এদিকে দৌলতখান পৌরসভা নির্বচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান মেয়র মোঃ জাকির হোসেন তালুকদার। আর বিএনপি দলীয় প্রার্থী আনোয়ার হোসেন কাকন। নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী দুই প্রার্থী। আওয়ামী লীগ প্রার্থী মোঃ জাকির হোসেন তালুকদার বলেন, দৌলতখান পৌর নির্বাচনে আজ পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সুষ্ঠু নির্বাচনে যে নির্বাচিত হবে তাকেই মেনে নিবেন বলে জানান তিনি। রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আলা উদ্দিন আল মামুন জানান, নির্বাচনী পরিবেশ শান্তিপূর্ণ রাখার জন্য পর্যাপ্ত আইন শৃঙ্খলা বাহিনী মাঠে কাজ করছে। প্রতিটি কেন্দ্র পর্যাপ্ত পুলিশ, আনসার, র‌্যাব, বিজিবির পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা সংস্থা কাজ করবে। এছাড়া প্রতিটি কেন্দ্র একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে। এর বাইরেও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটরা নির্বাচনী এলাকায় আইন শৃঙ্খলা রক্ষায় কাজ করবেন বলে জানান তিনি।

সাব্বির আলম বাবু / ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »