বাংলাদেশের কাছে হোয়াইট ওয়াশ ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক: ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ। চট্টগ্রামে সিরিজের শেষ ম্যাচে ক্যারিবিয়ানদের ১২০ রানে হারিয়েছে টাইগাররা। বাংলাদেশের দেয়া ২৯৮ রানের টার্গেটে ওয়েস্ট ইন্ডিজ করেছে ১৭৭ রান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে সিরিজে প্রথমবার শুরুতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। প্রথম ওভারেই আউট হন লিটন দাস। লিটনের মতো টানা তৃতীয় ম্যাচে ব্যর্থ হয়েছেন নাজমুল হোসেন শান্তও। জুনিয়ররা ব্যর্থ হলেও চার সিনিয়র টেনে নিয়েছেন বাংলাদেশের ইনিংস। চারজনই পেয়েছেন অর্ধশততক। এর মধ্যে তামিম, মুশফিক ও মাহমুদউল্লাহ তিনজনেরই স্কোর ৬৪ রান। সাকিব আউট হয়েছে ৫১ রানে। ব্যাক টু ব্যাক হাফসেঞ্চুরি তামিমের। শেষ পর্যন্ত বাংলাদেশ ৬ উইকেটে তোলে ২৯৭ রান।

তামিমের নেতৃত্বে পুরো সিরিজে আধিপত্য বিস্তার করা বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজকে বিপদে ফেলে দেয় শুরুতেই। ৩০ রানে জোড়া আঘাতে শুরুতে দুই উইকেট তুলে নেন মোস্তাফিজুর রহমান। দ্বিতীয় ওভারে কিওর্নকে অফ-স্টাম্পের বাইরে বল করেছিলেন। খোঁচা মারতে গিয়েই বিদায় নেন কিওর্ন। তিনি ৮ বল খেলে ফিরেছেন ১ রান করে। আরেক ওপেনার সুনিল আম্ব্রিস দুটি বাউন্ডারি মেরে রান বাড়িয়ে নিলে তাকেও থিতু হতে দেননি মোস্তাফিজ। ষষ্ঠ ওভারে তাকে এলবিডব্লিউ করেছেন কাটার মাস্টার। স্পিন ঘুর্ণিতে ঝুলিতে উইকেট জমা করেছেন মেহেদি হাসান মিরাজও। তার শিকার দুটি উইকেট। সাইফুদ্দিন পেয়েছেন তিন উইকেট। একটি করে উইকেট সৌম্য ও তাসকিনের।

এ সিরিজ জয়ে ৩০টি পয়েন্ট এলো বাংলাদেশের একাউন্টে।

স্পোর্টস ডেস্ক/ইউবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »