মাদ্রিদে একটি আবাসিক ভবনে বিস্ফোরণ, নিহত ২,আহত অনেক

স্পেনঃ মাদ্রিদ থেকে আমাদের সংবাদদাতা জানান,বুধবার স্থানীয় সময় বিকাল ৩টার কিছু পূর্বে মাদ্রিদের লা ল্যাটিনা জোনের কল টোলেডোর একটি ৮ তলা আবাসিক ভবনের মধ্যে এক বিশাল বিস্ফোরণ ঘটলে ভবনের অধিকাংশ অংশ ধ্বংস হয়ে চতুর্রদিকে ছড়িয়ে পড়ে স্থানীয় সূত্রের উদ্ধৃতি সংবাদ সংস্থা ২ জনের মৃত্যুর খবর জানিয়েছেন। হতাহতের সংখ্যা অনেক বাড়তে বলে ধারণা করা হচ্ছে।

ঘটনাস্থলে লোকজনের কাছ থেকে নেওয়া ফুটেজে মাদ্রিদের ক্যাল ডি তোলেডোতে ৯৮ নম্বরে আবাসিক ভবনের শীর্ষ চার তলা সহ ভবনের প্রায় অর্ধেক অংশ ধ্বংস হতে দেখা গেছে। পুয়ের্তো দে টোলেডোর কাছাকাছি সমগ্র এলাকা জুড়ে প্রচুর ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়েছিল। অনেকেই যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ১১ সেপ্টেম্বরের কথা স্মরণ করেছেন। ঘটনার পরপরই মাদ্রিদের একাধিক ফায়ার সার্ভিস ইউনিট এসে উদ্ধার কাজ শুরু করেছেন। পুলিশ পুরো এলাকা দুর্যোগপূর্ণ ঘোষণা করে আশেপাশের ভবনের মানুষদেরও নিরাপদ দূরত্বে সরিয়ে দিয়েছেন।

বিস্ফোরণের সময় নিকটে উপস্থিত একজন প্রত্যক্ষদর্শী স্থানীয় মাদ্রিদের পত্রিকা এবিসিকে বলেছেন যে,হঠাৎই বোমা বিস্ফোরণের মত আওয়াজ করে প্রচণ্ড শব্দে বিস্ফোরিত হ’ল এবং ধোঁয়ায় সমগ্র এলাকা অন্ধকারাছন্ন হয়ে পড়লো। আরেকজন স্থানীয় বাসিন্দা লেয়ার রেপারাজ (২৪) অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেছিলেন যে, তিনি একটি বিকট বিস্ফোরণের শব্দ শুনেছিলেন। তবে শব্দটি ভবনের কত তালায় হয়েছিল সেটা বুঝতে পারেন নি।

মাদ্রিদ পুলিশ স্থানীয় গণমাধ্যমকে নিশ্চিত করেছে যে, সেখানে অনেক মানুষ হতাহত হয়েছে। তবে উদ্ধার কার্যক্রম মাত্র শুরু করা হয়েছে। তবে স্থানীয় বাসিন্দাদের উদ্ধৃতি মাদ্রিদের অন লাইন পোর্টাল লা ভানগুয়ার্দিয়া জানিয়েছে,এই বিস্ফোরণের পরপরই ২ জন মানুষের মরদেহ পড়ে থাকতে দেখেছেন। তাদের এমবুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

স্থানীয় সূত্রের উদ্ধৃতি দিয়ে সংবাদ সংস্থা এএফপি আরও জানায় বিস্ফোরণের বিধ্বস্ত ভবনটি আর্চডোসিসের মালিকানাধীন এবং এই ভবনে একটি স্কুল, একটি গির্জা এবং একটি নার্সিংহোমও অবস্থিত। বিস্ফোরণের সম্ভাব্য কোনও কারণ সম্পর্কে প্রাথমিক কোনও প্রতিবেদন এখনও পাওয়া যায়নি।

বকুল খান/ ইবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »