আগামীকাল বৃহস্পতিবার থেকে অস্ট্রিয়ায় FFP2 মাস্ক প্রতি পিস মাত্র ৫৯ সেন্ট !

ইউরোপ ডেস্কঃ আগামী ২৫ জানুয়ারী থেকে অস্ট্রিয়ায় গণপরিবহন ও সুপারমার্কেট সহ অন্যান্য কেনাকাটার দোকানে FFP2 মাস্ক পড়া বাধ্যতামূলক করা হয়েছে। ফলে মানুষের মধ্যে এই মাস্কের মূল্য নিয়ে এক আশঙ্কা দেখা দিয়েছে। অবশ্য সরকার পূর্বেই মাস্কের মূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার আশ্বাস দিয়েছিলেন।

আজ বিকালে অস্ট্রিয়ার সুপারমার্কেট HOFER তাদের এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন আগামীকাল ২১ জানুয়ারী থেকে অস্ট্রিয়ার সকল HOFER সুপারমার্কেটের শাখায় অস্ট্রিয়ান সরকারের ঘোষিত এই FFP2 মাস্ক প্রতি পিস মাত্র ৫৯ সেন্ট করে কিনতে পারা যাবে। HOFER এর এই মূল্য হ্রাসের ঘোষণার সাথে REWE গ্রুপের প্রতিষ্ঠান BILLA,BIPA,MERKUR এবং PENNY-তেও এই FFP2 মাস্ক প্রতি পিস মাত্র ৫৯ সেন্টেই পাওয়া যাবে বলে অস্ট্রিয়ার সংবাদ মাধ্যমে বলা হয়েছে।

HOFER আরও জানিয়েছেন,প্রতি প্যাকেটে ১০ টি করে মাস্ক থাকবে। ফলে ১০ টির প্যাকেটের দাম পড়বে €5,90 সেন্ট। অস্ট্রিয়ান সংবাদ সংস্থা এপিএ জানায়,সরকারের FFP2 মাস্ক বাধ্যতামূলক করার ঘোষণার সাথে সাথেই হাইজিন অস্ট্রিয়াকে এই মাস্ক বেশী পরিমাণে উৎপাদনের নির্দেশ প্রদান করেন।

এদিকে আজ অস্ট্রিয়ায় নতুন করে করনায় আক্রান্ত সনাক্ত হয়েছেন ১,৬৭১ জন এবং মৃত্যুবরণ করেছেন ৩৮ জন। রাজধানী ভিয়েনায় আজ নতুন করে করোনায় সংক্রমিত সনাক্ত হয়েছেন ২৬৪ জন। অন্যান্য রাজ্যের মধ্যে NÖ রাজ্যে ৩৯৩ জন,OÖ রাজ্যে ২৯০ জন, Salzburg রাজ্যে ২০৯ জন,Steiermark রাজ্যে ১৯৯ জন,Tirol রাজ্যে ১১২ জন,Kärnten রাজ্যে ৯৯ জন, Voralberg রাজ্যে ৭৪ জন এবং Burgenland রাজ্যে ৩১ জন নতুন করে করোনায় সংক্রমিত সনাক্ত হয়েছেন।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩,৯৮,০৯৬ জন এবং মৃত্যুবরণ করেছেন ৭,২৩৭ জন। করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন ৩,৭৪,৮২৪ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ১৬,০৩৫ জন। এর মধ্যে ক্রিটিক্যাল অবস্থায় আইসিইউতে আছেন ৩২৩ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২,০০৬ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »