উপকূল সাহিত্য সংসদ (উসাস), ভোলা`র আত্মপ্রকাশ

ভোলা:বাঙ্গালীর এতিহ্য সাহিত্য ও সংস্কৃতির ধারা ও চর্চা তরুন প্রজন্ম তথা দেশের সকলের কাছে পৌঁছে দিতে আত্মপ্রকাশ করেছে উপকূল সাহিত্য সংসদ (উসাস) নামে একটি সংগঠন।

স্বনামধন্য কবি ও লেখকদের নিয়ে উপকূল সাহিত্য সংসদ, ভোলা’র উপদেষ্টা পরিষদের সদস্য কবি ফিরোজ মাহমুদ ও নয়াদিগন্ত’র ব্যুরোচিফ(বরিশাল) আযাদ আলাউদ্দিন স্বাক্ষরিত উসাস, ভোলা’র ১৩ (তের) সদস্যের কার্যকরি কমিটিতে দুই বাংলার জনপ্রিয় কবি,ভোলার কৃতি সন্তান নীহার মোশারফ কে সভাপতি ও লেখক, সাংবাদিক গাজী মো.তাহেরুল আলম লিটনকে সাধারণ সম্পাদক করে কমিটির অনুমোদন প্রদান করেন।

কমিটির নির্বাহি পদসমূহে অন্তর্ভুক্ত হয়েছে, সহ-সভাপতি: অলিউল্যাহ্ হাসনাইন, সহ-সভাপতি: আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক: সাব্বির আলম বাবু, সহ-সাংগঠনিক সম্পাদক: মো. জাবের আল আব্দুল্লাহ্, যুগ্ম সম্পাদক: ছোটন সাহা, অর্থ সম্পাদক: মো. সিরাজুল ইসলাম,সহ-অর্থ সম্পাদক: নয়ন আহমেদ, সাহিত্য সম্পাদক: এরশাদ সোহেল, নির্বাহি সদস্য: সাগর রায়, মো. রাকিব হোসেন ও মো. নোমান।

সময়ের প্রেক্ষিতে কমিটিতে নতুন সদস্য অন্তর্ভুক্তি হতে পারে।অনুমোদিত কমিটি ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত বহাল থাকবে। উল্লেখ্য, কবি ফিরোজ মাহমুদের পারিবারিক পাঠাগারে অনুষ্ঠিত সাহিত্য আড্ডায়  ভোলার কবি ও লেখকদের নিয়ে উপকূল সাহিত্য সংসদ, ভোলা নামে একটি কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়।

তৃণমূলে নতুন লেখক প্রতিভা গঠনে ‘উসাস’ দায়িত্বশীল ভূমিকা রাখবে বলে উপদেষ্টা পরিষদের সদস্য প্রভাষক জাকারিয়া আজম, ভোলাবাণী ডটকম সম্পাদক খলিল উদ্দিন ফরিদ ও সমাজ সেবা কর্মকর্তা নুরুজ্জামান তাঁদের অভিমত ব্যক্ত করেন।

সাব্বির আলম বাবু /ইউবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »