জনগণ ভোট দিয়ে তার প্রতিনিধি নির্বাচন করবেন সেই পরিস্থিতি দেশে নেই: রিজভী

কুড়িগ্রাম: বিএনপির সিনিয়র যুগ্শ মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বর্তমান নির্বাচন কমিশন শেখ হাসিনার রাবার স্টাম্পের মত। এরা অবৈধ ফলাফল বৈধতা দেবার জন্য সিল মোহর হিসেবে কাজ করছে।

দেশব্যাপী চলমান পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী সন্ত্রাসী ও পুলিশি তান্ডবের প্রতিবাদে শনবিআর (১৬ জানুয়ারি) কুড়িগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন এসব কথা বরেন তিনি।

রিজভী বলেন, নূরুল হুদার নেতৃত্বে নির্বাচন কমিশনের কিছু কর্মকর্তাকে প্রশিক্ষণ দেয়া হয় দিনের ভোট রাতে নেয়ার জন্য। বর্তমান পরিস্থিতিতে বংলাদেশের নির্বাচনী ব্যবস্থা মূমুর্ষ অবস্থায় পরিণত হয়েছে বলেও মন্তব্য করনে তিনি।

রিজভি আরো বলেন, দেশে নির্বাচন হয়, তফসিল হয় ঠিকই, কি৬ন্তু কে জিতবেন তা নির্ধারণ হয় প্রধানমন্ত্রীর বাসা থেকে। সেখান থেকে যে তালিকা হয় সেই তালিকা কে এম নুরুল হুদা প্রকাশ করে। বাংলাদেশে সুষ্ঠু ভোট ও জনগণ ভোট দিয়ে প্রতিনিধি নির্বাচন করবে সেই পরিস্থিতি নিরুদ্দেশ করে দিয়েছেন শেখ হাসিনা এবং তার নির্বাচন কমিশন।

রিজভী বলেন, শনিবার অনুষ্ঠিত দ্বিতীয় দফা পৌরসভা নির্বাচনের অধিকাংশ পৌরসভায় সরকারী দল ও প্রশাসন যৌথ ভাবে বিএনপি নেতাকর্মীদের হয়রানী ও মিথ্যা মামলা দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছে। ভোট কেন্দ্র থেকে ধানের শীষের পক্ষের এজেন্টদের বের করে দেয়া হয়েছে। নেতাকর্মীদের কোথাও দাঁড়াতে দেয়া হয়নি। এই হলো বর্তমান সরকারের নির্বাচনী ব্যবস্থা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি মোস্তাফিজার রহমান ও সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদসহ অন্যান্য নেতারা।

কুড়িগ্রাম প্রতিনিধি/ইউবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »