তিন পৌরসভা নির্বাচনের জন্য প্রস্তুত নাটোর

নাটোরঃ গুরুদাসপুর,  নলডাঙ্গা এবং গোপালপুর নাটোরের এই তিন পৌরসভা নির্বাচনে শেষ মুহুর্তের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা। প্রচারণা শেষ, তাই এখন কৌশল করছেন কিভাবে নির্বাচনে জয় ছিনিয়ে আনা যায়।

সুষ্ঠু নির্বাচন হলে জয়ের ব্যাপারে আশাবাদী সব প্রার্থী।  শেষ সময়ে নানা বিষয়ে কমিশনের কাছে একজন আরেকজনের বিরুদ্ধে অভিযোগ করছেন।

১৬ জানুয়ারী শনিবার সকাল ৮ টা থেকে একযোগে তিনটি পৌরসভাতেই ভোট গ্রহণ শুরু হবে। ভোটগ্রহণ চলবে একটানা বিকেল ৪ টা পর্যন্ত। এরমধ্যে গুরুদাসপুর ও গোপালপুর পৌরসভায় ব্যালট পেপার এবং নলডাঙ্গা পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে।এবারই প্রথম নাটোরের কোন নির্বাচন ইভিএমের মাধ্যমে হচ্ছে।

গুরুদাসপুর পৌরসভার মোট ভোটার সংখ্যা ২৫,০০৪ জন। ১২ টি ভোট কেন্দ্রের মাধ্যমে এই পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ০৬ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন ও  সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। গুরুদাসপুর পৌরসভায় রয়েছে।

নলডাঙ্গা পৌরসভার মোট ভোটার সংখ্যা ৮,৬২৫ জন। এর ৯ টি ভোট কেন্দ্রের মাধ্যমে এই পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন ও  সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে, গোপালপুর পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৭,৫৩৫ জন। ৯ টি ভোট কেন্দ্রের মাধ্যমে এই পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১২ জন ও  সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে, তিনটি পৌরসভায় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে প্রশাসন সকল প্রস্তুতি গ্রহণ করেছে। আইন শৃঙ্খলা বাহিনীর তিন স্তরের নিরাপত্তা বেষ্টনীর মধ্যে এবারের পৌরসভার  ভোট গ্রহণ করা হবে।

না. প্র/ইউবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »