সাভারে চার প্রতারক গ্রেপ্তার, ১৫ ভুক্তভোগী উদ্ধার

সাভার, ঢাকাঃ সাভারে চাকুরী দেওয়ার নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ভুয়া চাকুরীদাতা প্রতিষ্ঠানের চার প্রতারককে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় তাদের হেফাজতে থাকা চাকুরী প্রার্থী ১৫ ভুক্তভোগীকে উদ্ধার করা হয়েছে। শনিবার রাতে উপজেলার আশুলিয়া থানা এলাকার তানহা এসোসিয়েটস লিমিটেডের কার্যালয়ে অভিযান চালিয়ে প্রতারক চক্রটিকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলো- ঢাকার বাসিন্দা মোঃ সবুজ কাজী (৩৩), খুলনার মোঃ শাওন মহলদার (২০), বরগুনার মোঃ মাহবুব আলম (৪৫) এবং সিরাজগঞ্জের মোঃ আমিরুল ইসলাম (২৪)।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ‘তানহা এসোসিয়েটস লিমিটেড’ নামক কোম্পানীর কার্যালয়ে অভিযান চালিয়ে চার প্রতারককে গ্রেপ্তার করা হয়েছে। এসময় প্রতারকদের হেফাজতে থাকা ১৫ জন চাকরীপ্রার্থী ভুক্তভোগীসহ দুই’শ টি রেজিস্ট্রেশন ফরম, একশ টি নিয়োগ বিজ্ঞপ্তি, পঞ্চাশ টি অঙ্গীকারনামা, ৩০ টি যোগদান পত্র, দুটি টাকা জমাদানের রশিদ, ১০ টি পরিচয়পত্র এবং ১০ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‌্যাব-৪ এর অপারেশন অফিসার এএসপি মোঃ জিয়াউর রহমান চৌধুরী বলেন,গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে প্রতারক চক্রটিকে রবিবার দুপুরে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অপরাধের কথা শিকার করে রাজধানীসহ ঢাকা জেলার বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে বিভিন্ন নামে বেনামে ভূঁইফোড় প্রতিষ্ঠান খুলে আকর্ষনীয় ও উচ্চ বেতনের চাকুরীর প্রলোভন দেখিয়ে ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রতারনার মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছিলো বলে জানিয়েছে।

এছাড়া এরূপ প্রতারক চক্রের সদস্যদের গ্রেপ্তারের জন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে এবং ভবিষ্যতেও তাদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

জীবন হাওলাদার/ইউবি টাইমস

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »