সরকারের অদূরদর্শিতায় ভ্যাকসিন নিয়ে অনিশ্চয়তা : বিএনপি

ঢাকা: সরকারের অদূরদর্শিতার কারণেই করোনা ভ্যাকসিন নিয়ে অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। সরকারকে দ্রুত বিকল্প উৎস খুঁজে বের করার আহ্বানও জানিয়েছে দলটি।

বুধবার (৬ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এ আহ্বান জানান।

তিনি বলেন, বিনা ভোটের সরকার ক্ষমতায় থাকায় জনগণের প্রতি তাদের দায়বদ্ধতা নেই। তাদের অদূরদর্শিতা ও লুটপাট নীতির কারণেই ভ্যাকসিন নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য সরকারকে দ্রুত ভ্যাকসিন সংগ্রহ, মূল্য, সংরক্ষণ এবং বিতরণ ব্যবস্থা সম্পর্কে সুস্পষ্ট বক্তব্য উপস্থাপনের আহ্বান জানান তিনি।

মোশাররফ বলেন, ভ্যাকসিন ক্রয় করতে সরাসরি প্রস্তুতকারী প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি না করে তৃতীয় পক্ষের মাধ্যমে চুক্তি করায় আর্থিকভাবে বাংলাদেশ ক্ষতিগ্রস্ত হবে। এর মাধ্যমে ভ্যাকসিনের প্রতিটি ডোজের দাম প্রায় দ্বিগুণ পড়বে। যদি কয়েক কোটি ভ্যাকসিন আমদানিও হয় তা সাধারণ মানুষ আদৌ পাবে কি-না তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। তিনি বলেন, সরকারের উচিত ভ্যাকসিন সরবরাহের জন্য দ্রুত বিকল্প উৎস খুঁজে বের করা।

গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক হারুন-উর রশীদ, মহাসচিব অধ্যাপক আব্দুস সালাম উপস্থিত ছিলেন।

ঢা. প্র/ইউবি টাইমস/০৬.০১.২১

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »