সাভারে সংবাদকর্মীর সামনে ছিনতাই,ধাওয়া দিয়ে দুইজনকে আটক

সাভার প্রতিনিধি,মোঃ জীবন হাওলাদার:ঢাকা-আরিচা মহাসড়কে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। সোমবার (৪ জানুয়ারি) রাত ১০ টায় ঢাকা-আরিচা মহাসড়ক সাভার পৌরসভা এলাকার শিমুলতলা ও রেডিও কলোনির  মাঝামাঝি ম্যাস্ট্রো ক্রাউন কলেজের সামনে এ ঘটনা ঘটে।

এসময় ছিনতাইয়ে ব্যবহৃত ধারালো ছুড়ি ও ২৪ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায়  মঙ্গলবার (৫ জানুয়ারি) দুপুরে সাভার মডেল থানায় মামলা দায়ের হয়েছে। মামলা নং-১০ । বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) ইমরান। এঘটনায় সাব্বির নামের অপর এক ছিনতাইকারী পলাতক রয়েছে।

আটককৃতরা হলেন- সাভার পৌরসভার ১ নং ওয়ার্ডের উত্তর বাড্ডা এলাকার শফি আহমেদের ছেলে রবিউল ইসলাম রুবেল (২৬) ও অপরজন ধামরাই উপজেলার আরিফ হোসেনের ছেলে শাকিল হোসেন (২০)।ছিনতাইয়ের কবলে পড়া গাড়িটি শাহ সিমেন্ট কোম্পানির যার গাড়ির নাম্বার (ঢাকা মেট্রো- উ-১১-৫১৭৬)।

ঘটনার শিকার গাড়িচালক রফিক জানান, আমার সহযোগী শাকিল শহ গাইবান্ধা থেকে রওনা হয়ে মানিকগঞ্জ জেলায় পাথর আনলোড করে ঢাকার মুন্সিগঞ্জ মুক্তারপুল এলাকার উদ্দেশ্যে রওনা হই। সাভারের রেডিও কলোনি শিমুলতলা এলাকার ম্যাস্ট্রো ক্রাউন কলেজের সামনে তিন ব্যক্তি আমাদের গতিরোধ করে। তারা আমাদের অস্ত্রের মুখে জিম্মি করে আমার কোমরে থাকা নগদ ৪১ হাজার ২০০ টাকা নিয়ে নেয়। সেই অর্থ থেকে আমাকে ১ হাজার টাকা দিয়ে যায়।

পুরো ঘটনাটি দেখে ফেলেন সাভারের স্থানীয় সংবাদ কর্মী সোহেল রানা। প্রত্যক্ষদর্শী ওই  সংবাদকর্মী জানান, রেডিও কলোনি থেকে আরিচা মহাসড়কের পাশ দিয়ে হেঁটে শিমুলতলা এলাকায় যাচ্ছিলাম। হঠাৎ দেখি মহা সড়কের ওপর শাহ সিমেন্ট কোম্পানির ১০ চাকার একটি ট্রাকের গতিরোধ করা হয়েছে। গতি রোধে অংশ নেয় তিন ব্যক্তি।ওই গাড়ির চালক ও তার সহযোগীকে জিম্মি করে তাদের কাছে থাকা টাকা ছিনিয়ে নেয়। ঘটনাটি আমি দেখে ফেলায় ছিনতাইকারী চক্রের ২ ব্যক্তি আমাকেও অস্ত্রের মুখে জিম্মি করে। আমার প্রতি ওদের বক্তব্য ছিল,বলবি তুই কিছু দেখস নাই। তুই যেদিক দিয়ে আইছছ সে দিকে দৌড় দে। নাইলে তোরে মাইরা ফালামু।

পরে রেডিও কলোনির দিকে এগিয়ে যেতে না যেতেই ওই তিন ব্যক্তি একটি যাত্রীবাহী বাস ঠিকানা পরিবহনে উঠে সাভারের উদ্দেশ্যে  চলে যেতে চাইলে আমিও তাদের পিছু নেই।পুরো ঘটনার বর্ণনায় সোহেল রানা জানান, আমি ছিনতাইয়ের কবলে পড়া ওই গাড়ির চালক কে গাড়ি সাইট করতে বলি। এবং জাতীয় জরুরী পরিষেবা ৯৯৯ এ কল দিয়ে পুলিশের সহযোগিতা চাই।ছিনতাইকারী ওই তিন ব্যক্তি শিমুলতলা স্টান্ডে নেমে রিক্সা যোগে সিআরপি রোড হয়ে আবার ভিতরের রাস্তা দিয়ে রেডিও কলোনিতে নামে।

আমি তাদের পিছনে দৌড়াতেই থাকি এরপর আমার দৌড় দেখে সেই ঘটনাস্থল থেকে ভুক্তভোগী গাড়িচালক আমার পিছু পিছু আসে।এরপর ওরা রিক্সা পরিবর্তন কালে অন্য একটা রিকশায় উঠতে না উঠতেই আমি তাদের জাপটে ধরি। একজন ধারালো চাকু বের করে আমাকে পার মারে ভাগ্যিস আমার পেটে না লেগে আমার হাতে লেগে হাতটি কেটে যায়।ধস্তাধস্তির একপর্যায়ে ঘটনার শিকার গাড়িচালক ও স্থানীয়রা এগিয়ে আসে পরে তাদের সহযোগিতায় ২ জনকে ধরে ফেলি। অবস্থা বেগতিক দেখে আরেকজন পালিয়ে যায়।

সাভার মডেল থানার ওসি (তদন্ত) সাইফুল ইসলাম বলেন, মঙ্গলবার দুপুরে আটক ছিনতাইকারীদেরকে ভুক্তভোগী গাড়ির চালকের দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। এছাড়া চক্রটির অপর পলাতক সদস্যকে গ্রেপ্তার এবং খোয়া যাওয়া টাকা উদ্ধারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

 

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »