যুক্তরাজ্যের অ্যাস্ট্রাজেনেকা-অক্সফোর্ডের ভ্যাকসিনের অনুমোদনে অস্ট্রিয়ার সরকার প্রধানের অভিনন্দন

নিউজ ডেস্ক থেকে,কবির আহমেদঃ অস্ট্রিয়ার সরকার প্রধান চ্যান্সেলর সেবাস্তিয়ান কুর্জ আজ বুধবার ৩০ ডিসেম্বর যুক্তরাজ্যে সরকার কর্তৃক অ্যাস্ট্রাজেনেকা- অক্সফোর্ডের ভ্যাকসিন অনুমোদনের সিদ্ধান্তের সন্তুষ্টি প্রকাশ করেছেন এবং অভিনন্দন জানিয়েছেন। অনুমোদনের ঘোষণার পর অস্ট্রিয়ান সংবাদ সংস্থার সাথে এক সাক্ষাৎকারে তিনি আরও বলেন,ইইউ  কমিশন খুব শীঘ্রই এই ভ্যাকসিনের অনুমোদন দিবে। এপিএ জানায়,ইইউ অ্যাস্ট্রাজেনিকার নিকট ৩০০ মিলিয়ন ভ্যাকসিন ডোজের জন্য অর্ডার দিয়ে রেখেছে।

সেবাস্তিয়ান কুর্জ আরও জানান, ফার্মাসিউটিক্যাল সংস্থা আস্ট্রাজেনেকা থেকে মোট ৪০০ মিলিয়ন ডোজ ইইউর জন্য পরিকল্পনা করা হয়েছে। ইতিমধ্যে ৩০০ মিলিয়ন ডোজ অর্ডার করা হয়েছে এবং আরও ১০০ মিলিয়ন ডোজের বিকল্পের পরিকল্পনা করা হয়েছে। ইইউ থেকে জনসংখ্যার আনুপাতিক হারে অস্ট্রিয়া পাবে ২% শতাংশ। অর্থাৎ অস্ট্রিয়া ইইউর মাধ্যমে অ্যাস্ট্রাজেনেকা-অক্সফোর্ডের ৬ থেকে ৮ মিলিয়ন ভ্যাকসিন ডোজ পাবে।

এদিকে আজ অস্ট্রিয়ায় করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছেন ২,৫৫০ জন এবং মৃত্যুবরণ করেছেন ৯০ জন। রাজধানী ভিয়েনায় আজ নতুন করে সংক্রমিত হয়েছেন ৪৩৬ জন। অন্যান্য রাজ্যের মধ্যে Steiermark রাজ্যে ৪১৩ জন,OÖ রাজ্যে ৩৯৭ জন,Salzburg রাজ্যে ৩১১ জন,NÖ রাজ্যে ২৯৯ জন,Tirol রাজ্যে ২৭৮ জন,Vorarlberg রাজ্যে ১৮৫ জন,Kärnten রাজ্যে ১৭৮ জন এবং Burgenland রাজ্যে ৫৩ জন সংক্রমিত হয়েছেন।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩,৫৭,৯০২ জন এবং মৃত্যুবরণ করেছেন ৬,১৪৯ জন। করোনার থেকে আরোগ্য লাভ করেছেন ৩,৩০,৯৯০ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ২০,৭৬৩ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ৩৯৫ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২,৪০৫ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »