শিক্ষার্থীদের মেধা বৃত্তি দিলেন স্পেন-বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি

বকুল খান, স্পেন থেকেঃ বাংলাদেশের শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলায় জপসা ভোজেশ্বর চায়েদ আলী হাওলাদার দারুসসুন্নাহ হাফিজিয়া ইসলামিয়া নূরানী মাদ্রাসা ও লিল্লাহ বোডিংয়ের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত।

সোমবার (২১ ডিসেম্বর)  মাদ্রাসা প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীরা ছাড়াও অভিভাবক এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ম্যানেজিং কমিটির সভাপতি শাহজাহান হাওলাদার । মাদ্রাসার ছাত্রদের মাঝে প্রতিযোগিতার মাধ্যমে উৎসাহ-উদ্দীপনা তৈরিতে মেধাভিত্তিক বৃত্তি প্রকল্প চালু করেছেন বর্তমান সভাপতি। বৃত্তি প্রদানে সহায়তা করছে আলহাজ্ব শাহজাহান রিনা চ্যারিটেবল ফাউন্ডেশন ।

অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন মাদ্রাসার প্রধান শিক্ষক বেলাল হাওলাদার ,মাদ্রাসার সভাপতিমণ্ডলীর সদস্য লতিফ মোল্লা এবং কোষাধ্যক্ষ জাহাঙ্গীর হাওলাদার । এ মাদ্রাসায় এতিম ,গরিব এবং সুবিধাবঞ্চিত শিশুরা ইসলামি শিক্ষা গ্রহণ করে । প্রায় ২৫০শতাধিক ছাত্রের আবাসিক থাকা-খাওয়ার এবং পড়ার ব্যবস্থা করে যাচ্ছেন স্পেন বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি রাসেল হাওলাদার ।

উল্লেখ্য ,এক  এম রাসেল স্পেনের বিভিন্ন সংগঠনের ব্যানারে আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছেন ।এছাড়াও রাসেল  হাওলাদার স্পেনের মূল ধারার রাজনীতির অন্যতম রাজনৈতিক সংগঠন সিউদাদোনোস দলের স্থায়ী সদস্য হিসাবে সক্রিয় ভাবে কাজ করছেন । তার লক্ষ্য ইউরোপে বাংলাদেশকে তুলে ধরা । রাসেল হাওলাদার একজন উদ্যোক্তা হিসেবে বাংলাদেশে পরিবহন খাতেও বিনিয়োগ করেছেন ।

বকুল/আরএন/২২.১২

EuroBanglaTimes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »